Breaking News
Home / খেলাধুলা / অবশেষে জানা গেলো একই দিনে রুবেল ও শফিউলের অবসর নেওয়ার আসল কারন

অবশেষে জানা গেলো একই দিনে রুবেল ও শফিউলের অবসর নেওয়ার আসল কারন

অবশেষে জানা গেলো একই দিনে রুবেল ও শফিউলের অবসর নেওয়ার আসল কারন

১৮ সেপ্টেম্বর প্রথম শ্রেণীর ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ফাস্ট বোলার শফিউল ইসলাম।

একই দিনে এই অবসরের ঘোষণা দিয়েছেন রুবেল হোসেন। তবে রুবেল হোসেন প্রথম শ্রেণীর ক্রিকেট সহ টেস্ট ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন।

দীর্ঘদিন ধরে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল থেকে বাইরে রয়েছেন রুবেল হোসেন এবং শফিউল ইসলাম। ২০০৯ সালে টেস্ট ক্রিকেটে অভিষেক হয় রুবেল হোসেনের। সর্বশেষ ২০২০ সালের পাকিস্তান সফরে জাতীয় দলের জার্সি গায়ে টেস্ট ম্যাচ খেলেছেন রুবেল।

এখন পর্যন্ত বাংলাদেশ জাতীয় দলের জার্সিতে ২৭ টি টেস্ট ম্যাচ খেলেছেন রুবেল হোসেন। এরমধ্যে তিনি উইকেটে তুলে নিয়েছেন ৩৬ টি। তবে টি-টোয়েন্টি এবং ওয়ানডে ক্রিকেট খেলা চালিয়ে যাবেন তিনি।

অবসর নিয়ে নিজের ভেরিফাইড ফেসবুক পেইজে এক বার্তা দিয়েছেন রুবেল, ফেসবুক স্টাটাসে রুবেল লিখেন

আসসালামু আলাইকুম আমি একটা বিষয় একটু জানাতে চাই! আজকে বিসিবিতে অফিশিয়ালি চিঠি দিয়ে টেস্ট ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিলাম….

বাংলাদেশ জাতীয় দলের পাইপলাইন শক্তিশালী করার ক্ষেত্রে লংগার ভার্সন টুর্নামেন্টগুলো গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে।

আমি মনে করি এই টুর্নামেন্টগুলোতে তরুণ পেসাররা যত বেশি সুযোগ পাবে, আমাদের পাইপলাইন তত মজবুত হবে।

তাই তরুণ ক্রিকেটারদেরকে সুযোগ করে দেয়ার জন্য আমি লাল বলের ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছি। বাংলাদেশের ২৭টি টেস্ট ম্যাচ খেলার সৌভাগ্য হয়েছে আমার।

যা আমার ক্যারিয়ারের অন্যতম অর্জন। আমি বিশ্বাস করি, লাল বলের ক্রিকেটে আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেটের এই পথচলায় আমাকে যারা সহযোগিতা করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা।

আশা করছি সামনের দিনগুলোতে আপনাদের পাশে পাবো। টেস্ট থেকে বিদায় নিয়েছি। তবে, ওয়ানডে এবং টি২০ ফরম্যাটে বাংলাদেশ জাতীয় দলকে আমার আরো কিছু দেয়ার মত সামর্থ্য আছে।

তাই ডিপিএল, বিপিএলসহ অন্যান্য সাদা বলের টুর্নামেন্টে আমি নিয়মিত খেলা চালিয়ে যাবো। আমার জন্য দোয়া করবেন। সাদা বলের বাকি জীবনে আপনাদের যেন রঙিন স্বপ্ন উপহার দিতে পারি ???

রুবেল হোসেনের পর প্রথম শ্রেণীর ক্রিকেট থেকে অবসর নিয়েছেন আরেক ফাস্ট বোলার শফিউল ইসলাম। প্রথম শ্রেণীর ক্রিকেটে ৬২ ম্যাচ খেলেছেন শফিউল। উইকেট তুলে নিয়েছেন ১৬৪ টি।

About admin

Check Also

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম চলতি বছরেই ভারতে হবে ক্রিকেটের সবচেয়ে বড় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *