Breaking News
Home / খেলাধুলা / আপডেট: আর্জেন্টিনা 4 মেক্সিকো 0

আপডেট: আর্জেন্টিনা 4 মেক্সিকো 0

আপডেট: আর্জেন্টিনা 4 মেক্সিকো 0

গ্রুপ-সি এর লড়াইয়ে আর্জেন্টিনা আজ মেক্সিকোর মুখোমুখি হচ্ছে । লুসাই স্টেডিয়ামে রাত ১ টার ম্যাচটি দুই দলের জন্য বেশ উদ্বেগের।

শেষ যখন আর্জেন্টিনার বনাম মেক্সিকোর খেলা হয় তখন সেই ম্যাচে আর্জেন্টিনা ৪-০ তে জিতেছিলো মেক্সিকোর সাথে। সৌদির বিপক্ষে প্রথম ম্যাচে জয়ের দেখা পায়নি আর্জেন্টিনা।

অন্যদিকে, পোল্যান্ডের বিপক্ষে ম্যাচ ড্র করেও কোয়ার্টার ফাইনালে যাওয়ার লড়াইয়ে পিছিয়ে আছে মেক্সিকো। নক আউট পর্বে ১৬ দলের তালিকায় নাম তুলতে দুই দলই জেতার জন্য মরিয়া হয়ে আছে।

এক জয় নিয়ে এখন পর্যন্ত গ্রুপ-সি’র শীর্ষে অবস্থান করছে সৌদি আরব। পোল্যান্ড এবং মেক্সিকো ম্যাচ ড্র করলেও পোল্যান্ড আছে দ্বিতীয় অবস্থানে; মেক্সিকোর অবস্থান তৃতীয়। প্রথম ম্যাচ হেরে বিশ্বকাপের অন্যতম দাবিদার আর্জেন্টিনার অবস্থান সবার নিচে।

২৭ নভেম্বরের ম্যাচে আর্জেন্টিনার জন্য জেতা ছাড়া দ্বিতীয় কোনো উপায় নেই। আজকের ম্যাচে মেক্সিকোর বিপক্ষে হারলে কফিনে শেষ পেরেকটি মারা হয়ে যাবে আর্জেন্টিনার।

প্রথম ম্যাচে সৌদি আরবের বিপক্ষে করুণ হার আর্জেন্টিনার বিশ্বকাপ মিশনে বড় ধাক্কা হয়ে দাড়িয়েছে। মেক্সিকোর বিপক্ষে জয় দিয়ে নিজেদের হারানো মনোবল ফিরে পেতে চাইবে মেসির দল।

মেক্সিকোর জন্যেও সমীকরণটা একই। এদিকে, সন্ধ্যা ৭ টায় মুখোমুখি হবে সৌদি আরব ও পোল্যান্ড। এই ম্যাচের ফলাফলও পয়েন্ট টেবিলকে প্রভাবিত করবে।

পরিসংখ্যানে দেখা যায়, মেক্সিকোর বিপক্ষে আর্জেন্টিনার লড়াই বেশ চিত্তাকর্ষক। আন্তর্জাতিক ম্যাচে আর্জেন্টিনা ও মেক্সিকো মুখোমুখি হয়েছে মোট ৩৫ টি খেলায়; ১৬ টি ম্যাচে জয় পেয়েছে আর্জেন্টিনা ; মাত্র ৫ টি ম্যাচে জয় পেয়েছে মেক্সিকো এবং বাকি খেলাগুলোতে সমতা নিয়ে ফিরেছে দুই দল।

দুই দলের শেষ পাঁচ ম্যাচের পরিসংখ্যানেও একটি হার ও চার জয় নিয়ে এগিয়ে আছে আর্জেন্টিনা, যেখানে মেক্সিকো ১ ড্র , দুই হার ও ২ জয় নিয়ে নড়বড়ে অবস্থায় আছে।

ফিফা বিশ্বকাপে মোট তিনবার মুখোমুখি হয়েছে আর্জেন্টিনা ও মেক্সিকো। সব ম্যাচেই মেক্সিকো হেরেছে। ১৯৩০ সালের প্রথম বিশ্বকাপে আর্জেন্টিনা ও মেক্সিকো মুখোমুখি হয়ে ৬-৩ ব্যবধানে জয় পায় আর্জেন্টিনা।

২০০৬ বিশ্বকাপে ২-১ ব্যবধানে জয় পায় আর্জেন্টিনা এবং সবশেষ, ২০১০ সালের বিশ্বকাপেও ৩-১ গোলে জয় পেয়েছিলো আলবিসেলেস্তেরা।

২০১৯ সালে শেষবার দুইদল মুখোমুখি হয়েছিলো। লাউতারো মার্তিনেজের হ্যাট্রিকে ৪-০-র বড় জয় নিয়ে ঘরে ফিরেছিলো আর্জেন্টিনা। পরিসংখ্যান যাই হোক, অঘটন দিয়েই শুরু হয়েছে আর্জেন্টিনার বিশ্বকাপ।

প্রথম হাফে দারুণ শুরু করলেও অফসাইড বন্যায় ভেসে গিয়েছিলো কোপা আমেরিকা চ্যাম্পিয়নরা; মার্তিনেজ, ডি-মারিয়া, রোদ্রিগো, ওটামেন্দিরা খেলার ছন্দেই ছিলেন না, এবং সব সময়ের মত মেসি একা কি বা করতেন!

প্রায় তিন বছর ধরে টানা ৩৬ ম্যাচে অপরাজিত আর্জেন্টিনা ইতালির রেকর্ড ভাঙ্গতে পারলো না , কাতার বিশ্বকাপের প্রথম ম্যাচেই হোচট খেয়েছে।

নিঃসন্দেহে আজকের ম্যাচের ফেভারিট আর্জেন্টিনা। অঘটনের বিশ্বকাপে আরেকটি হার মানতে পারবে না ভক্ত ও সমর্থেকরা। চাপের সময়ে ছন্দ হারিয়ে ফেলা আর্জেন্টাইন দলপতি আশ্বস্ত করেছেন, আজকে তারা সাফল্য নিয়েই মাঠ ছাড়বেন।

About admin

Check Also

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম চলতি বছরেই ভারতে হবে ক্রিকেটের সবচেয়ে বড় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *