Breaking News
Home / খেলাধুলা / এবার আইপিএলে ৬ জনের মধ্যে বাংলাদেশের ৪ ক্রিকেটারের নাম চূড়ান্ত

এবার আইপিএলে ৬ জনের মধ্যে বাংলাদেশের ৪ ক্রিকেটারের নাম চূড়ান্ত

এবার আইপিএলে ৬ জনের মধ্যে বাংলাদেশের ৪ ক্রিকেটারের নাম চূড়ান্ত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসরের নিলামের জন্য নিবন্ধন করেছিলেন বাংলাদেশের ৬ ক্রিকেটার। তবে নিলামের চূড়ান্ত তালিকায় জায়গা পেয়েছেন মাত্র ৪ জন।

এদিকে ৯৯১ জন নিবন্ধন করলেও মোট ৪০৫ জন ক্রিকেটারের নাম দেখা যাবে ২৩ ডিসেম্বরের নিলামে। যেখানে ভারতের ২৭৩ এবং বিদেশি ক্রিকেটার রয়েছেন ১২৩ জন।

আইপিএল নিলামের জন্য নাম দিয়েছিলেন বাংলাদেশের সাকিব আল হাসান, লিটন দাস, তাসকিন আহমেদ, আফিফ হোসেন ধ্রুব, শরিফুল ইসলাম এবং নাসুম আহমেদ।

তাদের ছয় জনের মাঝে বাদ পড়েছেন পেসার শরিফুল এবং স্পিনার নাসুম। নিলামের ২ নম্বর সেটে রয়েছেন সাকিব।

যেখানে তার সঙ্গী স্যাম কারান, বেন স্টোকস, ক্যামেরন, জেসন হোল্ডার, ওডিন স্মিথ এবং সিকান্দার রাজা।

বাংলাদেশের অভিজ্ঞ অলরাউন্ডারের ভিত্তিমূল্য ধরা হয়েছে ১ কোটি ৫০ লাখ রুপি। উইকেটকিপারদের নিয়ে গড়া তিন নম্বর সেটে রয়েছে লিটন। যার ভিত্তিমূল্য মাত্র ৫০ লাখ।

বাংলাদেশের এই উইকেটকিপার ব্যাটারের সঙ্গে একই সেটে আছেন টম ব্যান্টন, হেনরিখ ক্লাসেন, কুশল মেন্ডিস, ফিল সল্ট এবং নিকোলাস পুরান।

পেসার তাসকিন আছেন ১৩ নম্বর সেটে। সেখানে আছেন দুশমন্থ চামিরা, কাইল জেমিসন, রাইলি মেরিডিথ, ব্লেসিং মুজারাবানি এবং সন্দীপ শর্মা।

চতুর্থ ক্রিকেটার হিসেবে নিলামের চূড়ান্ত তালিকায় জায়গা পাওয়া আফিফ রয়েছেন ২৯ নম্বর সেটে। অর্থাৎ অলরাউন্ডারদের চার নম্বর সেটে।

যেখানে তরুণ এই অলরাউন্ডারের সঙ্গী টম কারান, ময়সেস হেনরিক্স, স্কট কুগেলিন, সিসান্দা মাগালা, ক্রেইগ ওভারটন, ডার্চি শর্ট, ধনাঞ্জয়া ডি সিলভা, দুনিথ ওয়াল্লালাগে।

About admin

Check Also

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম চলতি বছরেই ভারতে হবে ক্রিকেটের সবচেয়ে বড় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *