Breaking News
Home / খেলাধুলা / দীর্ঘদিন পর দলে ফিরিয়েই নতুন এক রেকর্ড গড়লেন রনি তালুকদার

দীর্ঘদিন পর দলে ফিরিয়েই নতুন এক রেকর্ড গড়লেন রনি তালুকদার

দীর্ঘদিন পর দলে ফিরিয়েই নতুন এক রেকর্ড গড়লেন রনি তালুকদার

রনি তালুকদার ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টি টোয়েন্টির একাদশে সুযোগ পেয়েই নাম লেখাবেন ভিন্ন রকম এক রেকর্ডে। ২০১৫ সালে মিরপুরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অভিষেক হয়েছিল তার।

ওই এক ম্যাচেই থেমে ছিলো রনির ক্যারিয়ার। একাদশে সুযোগ পেয়ে তিনি হলেন সবচেয়ে লম্বা বিরতির পর আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলা ক্রিকেটার। যে রেকর্ড এখন যার, তিনি আছেন প্রতিপক্ষ দলেই।

২০০৯ থেকে ২০১৫ পর্যন্ত ৯২ ম্যাচের বিরতির পর আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেছিলেন ইংল্যান্ডের আদিল রশিদ। ২০১৫ সালে রনির অভিষেকের পর বাংলাদেশ খেলে ফেলেছে আরও ১০৬টি টি-টোয়েন্টি।

কাজেই তিনিই হলেন সবচেয়ে দীর্ঘ বিরতির পর আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলা ক্রিকেটার। লম্বা সময় পর দলে ফেরা রনি ও দলে আসা নতুনদের নিয়ে বেশ আশাবাদী কোচ চন্ডিকা হাথুরুসিংহে।

নেটে তাদের দেখে মুগ্ধতা থাকলেও ম্যাচ পরিস্থিতিতে তারা কেমন করে তা দেখতে মুখিয়ে হেড কোচ। প্রধানকোচ বলেনঃ ‘ম্যাচ পরিস্থিতিতে তারা কেমন করে তা দেখতে মুখিয়ে আছি।

নেটে তাদের খেলতে দেখে আমি মুগ্ধ। রনিকে আমি আগেও দেখেছি। মনে আছে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সে একটা ম্যাচ খেলেছিল।

মনে করতে পারছি না সে চোটে পড়েছিল নাকি অন্যরা ভালো করেছে (তার আর সুযোগ না পাওয়া নিয়ে)। এখন সে কেমন করে তা দেখতে আমি খুব আগ্রহী।’

এবার বিপিএলে ১৩ ম্যাচে ৩৫.৪২ গড় আর ১২৯.১৮ স্ট্রাইকরেটে দ্বিতীয় সর্বোচ্চ ৪২৫ রান করেন রনি। এই ধারাবাহিক পারফরম্যান্সই জাতীয় দলের ডেরায় নিয়ে আসে তাকে।

হাথুরুসিংহে চান রনিরা যেন ঘরোয়া পারফরম্যান্সই ধরে রাখেন আন্তর্জাতিক ক্রিকেটে, ‘ঘরোয়া ক্রিকেটে তারা ভালো করেছে। কাজেই এটা একটা সুযোগ নিজেদের তুলে ধরার।

আমার মনে হয় নিজেদের মেলে ধরতে তারা যথেষ্ট সুযোগ পাবে। আজ তাদের প্রতি আমার বার্তা ছিল, সাধারণত তারা যা করে সেটাই যেন আন্তর্জাতিক পর্যায়েও করে।

About admin

Check Also

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম চলতি বছরেই ভারতে হবে ক্রিকেটের সবচেয়ে বড় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *